২৪ মার্চ, ২০২৪ ০৯:৪১ পিএম

২৯  মার্চ পর্যন্ত পূর্ণ কর্মবিরতিতে পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা

২৯  মার্চ পর্যন্ত পূর্ণ কর্মবিরতিতে পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: চার দফা দাবিতে আদায়ে ২৯ মার্চ পর্যন্ত পূর্ণ কর্মবিরতি দিয়েছেন পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা।

আজ রোববার (২৪ মার্চ) পোস্ট গ্র্যাজুয়েট প্রাইভেট ট্রেইনি ডক্টরস এসোসিয়েশনের সভাপতি ডা. জাবির হোসেন ও সাধারণ সম্পাদক ডা. নুরুন্নবী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ‘পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকদের ৪ দফা দাবির প্রেক্ষিতে আজ (২৪ মার্চ) মাননীয় স্বাস্থ্যমন্ত্রী সাথে আমাদের প্রতিনিধিদের সাক্ষাৎকারে কোন আশানুরুপ ফলাফল না আসায় আগামী ৫ দিন (২৪ থেকে ২৯ মার্চ) পর্যন্ত পূর্ণ কর্মবিরতি (ক্যাজুয়ালিটিসহ) এবং কর্মসূচি ঘোষণা করা হলো।’

‘আগামীকাল ভুটানের রাজার সফর থাকার কারণে দেশের ভাবমূর্তি বিবেচনায় কাল ঢাকায় কোন কর্মসূচি দেওয়া হচ্ছে না। কিন্তু ঢাকার বাইরের সকল মেডিকেল কলেজের ট্রেইনি এবং ইন্টার্ন চিকিৎসকদের সমন্বিত কর্মসূচি পালিত হবে’, বলা হয় বিজ্ঞপ্তিতে।

 

পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকদের যৌথ ৪টি দাবি

১. ইন্টার্ন চিকিৎসকদের বেতন ৩০ হাজার টাকা এবং পোস্ট গ্র্যাজুয়েট প্রাইভেট ট্রেইনি চিকিৎসকদের বেতন বাড়িয়ে ৫০ হাজার টাকা করতে হবে।

২. পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি চিকিৎসকদের (এফসিপিএস, রেসিডেন্ট ও নন রেসিডেন্ট) বকেয়া ভাতা প্রদান করতে হবে। 

৩. ১২টি প্রাইভেট ইন্সটিটিউটের নন-রেসিডেন্ট ও রেসিডেন্টদের আকস্মিক ভাতা বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার করে ভাতা পুনর্বহাল করতে হবে। 

৪. অবিলম্বে চিকিৎসক সুরক্ষা আইন প্রণয়ন করতে হবে।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক